প্রস্তুতি ম্যাচে লড়াই করলো বাংলাদেশ

Category: খেলাধুলা Tags: , by

f1358b83c5b3eba32ad83dfbc8a276c0

প্রস্তুতি ম্যাচে লড়াই করলো বাংলাদেশ


দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের দৈন্যদশা কাটছেই না। টেস্ট সিরিজে হারার পর দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একদিনের প্রস্তুতি ম্যাচেও হেরেছে সফরকারীরা। ২১ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে গিয়ে ৬ উইকেটে জয়লাভ করে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। [এক নজরে দেখে নিন এই ম্যাচের ফুল স্কোরকার্ড]

ব্লুমফন্টেইনে টস জিতে এই ম্যাচে ব্যাটিং নিতে ভুল করেনি মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন বাংলাদেশ। তবে ব্যাটিং বিপর্যয়ের কারণে বাংলাদেশের ইনিংস এগোতে পারেনি প্রত্যাশা অনুযায়ী।

Also Read – পাকিস্তানের বিপক্ষেই টেস্ট অভিষেক হচ্ছে আয়ারল্যান্ডের
দলীয় ৩১ রানে সৌম্য সরকারকে হারিয়ে শুরু, এরপর ৫ম উইকেটের পতন ঘটে মাত্র ১২০ রানে। তবে এ সময় দলের হাল ধরেন সাকিব আল হাসান ও সাব্বির রহমান। দারুণ ব্যাটিং করে দুজনই তুলে নেন হাফ-সেঞ্চুরি। সাকিবের ব্যাট থেকে আসে ৬৮ রান, সাব্বির করেন ৫২।

নির্ধারিত ৫০ ওভার অবশ্য ব্যাট করতে পারেনি বাংলাদেশ। ৪৮.১ ওভার মোকাবেলা করতেই সবকটি উইকেট হারায় টাইগাররা।

দক্ষিণ আফ্রিকার পক্ষে অ্যারোন ফাঙ্গিসো, এমবুলেলো বুদাজা, মালুসি সিবোতো ও রবি ফ্রাইলিঙ্ক দুটি করে উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে জয়ের লক্ষ্যে পৌঁছতে খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিক খেলোয়াড়দের নিয়ে গড়া দলটিকে। জেপি ডুমিনির নেতৃত্বাধীন দলকে জয় এনে দিতে সাহায্য করে অ্যাইডেন মারক্রামের ৮২ ও ম্যাথু ব্রিজকের ৭১ রানের ইনিংস। এছাড়া এবি ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে ৪৩ ও জেপি ডুমিনির ব্যাট থেকে ৩৪ রান আসে।

বাংলাদেশের পক্ষে মাহমুদউল্লাহ রিয়াদ দুটি এবং অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও নাসির হোসেন একটি করে উইকেট শিকার করেন।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশঃ জেপি ডুমিনি (অধিনায়ক), ম্যাথু ব্রিজকে, এমবুলেলো বুদাজা, এবি ডি ভিলিয়ার্স, রবি ফ্রাইলিঙ্ক, বরান হেন্ড্রিকস, হেনরিক ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মারক্রাম, উইয়ান মালডার, মালুসি সিবোতো ও খায়া জোন্ডো।

বাংলাদেশ স্কোয়াডঃ মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), সাব্বির রহমান, নাসির হোসেন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, সাইফউদ্দিন।

2 months ago (October 13, 2017) 67 Views

About author 191

Md King

administrator

This user may not interusted to share anything with others

Related Posts

Leave a Reply

You must be Logged in to post comment.